Apr 28, 2019

নুসরাতের মাদ্রাসার অধ্যক্ষসহ দুই শিক্ষকের এমপিও স্থগিত

28/04/19/0708:02pm
এই অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে অভিযোগ করে গেছেন নুসরাত জাহান রাফি

গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেওয়ার পর মারা যাওয়া নুসরাত জাহান রাফির মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজ-উদ-দৌলাসহ দুই শিক্ষকের এমপিও স্থগিত করেছে সরকার।



নুসরাতের মৃত্যুর পরপরই এই দুই শিক্ষকের এমপিও স্থগিতের পদক্ষেপ নিতে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর থেকে গত ১১ এপ্রিল চিঠি পাঠানো হয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে।
তার ১৯ দিন পর রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনাগাজী ইসলামিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা এবং ইংরেজির প্রভাষক আফসার উদ্দীনেরও এমপিও স্থগিতের কথা জানানো হয়।
এতে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল রোববার এই দুই শিক্ষকের এমপিও স্থগিতের নথি অনুমোদন করেছেন।
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পাঠানো চিঠিতে বলা হয়েছিল, “মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে শ্লীলতাহানী মামলা নং-২৪, তারিখ ২৭/০৩/২০১৯ এবং হত্যা মামলা নং-১০, তারিখ ০৮/০৪/২০১৯ সোনাগাজী থানার প্রেক্ষিতে মাদ্রাসার অধ্যক্ষ এবং ইংরেজি বিষয়ের প্রভাষক গ্রেপ্তার হওয়ায় তাদের এমপিও স্থগিত হওয়া প্রয়োজন।”
নুসরাতের পরিবারের করা মামলায় গ্রেপ্তার হয়ে বন্দি রয়েছেন অধ্যক্ষ সিরাজ।
যৌন হয়রানির ওই মামলায় গত ২৭ মার্চ সিরাজকে গ্রেপ্তারের পর মামলা তুলে নিতে নুসরাতকে চাপ দেওয়া হচ্ছিল। তাতে রাজি না হওয়ায় অধ্যক্ষের সাঙ্গোপাঙ্গরা গত ৬ এপ্রিল নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পাঁচ দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন থাকা নুসরাত মারা যান।
নুসরাত এ বছর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা থেকে আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন।

No comments:

Post a Comment